আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নেই এ্যানেসথেসিয়া ডাক্তার ! বিপাকে গর্ভবতী মা

পিরোজপুরে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে

পিরোজপুরে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে

পিরোজপুর প্রতিনিধি:

পিরোজপুর এক মাত্র মা ও শিশু কল্যাণ কেন্দ্র এক জন এ্যানেসথেসিয়া ডাক্তার নাথাকায় গরিব অসহয় গর্ভবতী মায়েরা পরেছেন বিপাকে। সাধারন মানুষের চাহিদা মেটাতে পিরোজপুরের সদর হাসপাতাল পুরো পুরি ব্যার্থ হওয়ায়, এবং প্রতি নিয়ত নানা হয়রানির শিকার হয় সাধারণ রোগীরা। বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে রোগী যোগানোর কারখানায় পরিনত হয়েছে সদর হাসপাতালটি।

এ মতাবস্থায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রটি সাধারণ মানুষের আশার স্থলে পরিনত হয়েছে, যদি মাও শিশু কল্যান কেন্দ্রটি জনগনের কল্যাণের উদ্দেশে পরিচালিত হয় তা হলে অতি দ্রুত একজন এ্যানেসথেসিয়া ডাক্তার পদায়ন করে অত্র এলাকার দরিদ্র জনগনকে জিম্মি দশা থেকে পরিত্রাণ করা দরকার। স্থানিয় প্রাইভেট ক্লিনিকে সিজার করতে ৩০ থেকে ৩৫ হাজার টাকা খরচ হয় যাহা মেটাতে গরিব মানুষের পক্ষে আদৌ সম্ভব নয়।

মাও শিশু কল্যান কেন্দ্রর ডাক্তার না থাকার ব্যাপারে জানতে চাইলে মাও শিশু কল্যান কেন্দ্রর মেডিকেল অফিসার (ক্লিনিক) ডাঃ মোঃ ইকবাল হোসেন জানান, আমরা একজন ডাক্তরের জন্য মহা পরিচালক পরিবার পরিকল্পনা অধিদপ্তর মহোদ্বয়কে লিখিত ভাবে জানিয়েছি , এখন পর্যন্ত ডাক্তার পাইনি। তবে শিগ্রই একজন এ্যানেসথেসিয়া ডাক্তার পাব বলে আমার বিশ্বাষ। ডাক্তার পেলে তখন আর আমাদের এখানে সির্জার(অপারের্শন) করাতে অসুবিধা থাকবেনা।

এখন জিম্মি দশা থেকে গরিব মানুষকে মুক্তি দিতে পিরোজপুরের সাধারন জনগন বিনীত ভাবে উর্ধতন কতৃপক্ষো অনুরোধ জানাচ্ছে যেন দ্রুতএকজন এ্যানেসথেসিয়া ডাক্তার পিরোজপুরের মা ও শিশু কল্যান কেন্দ্রে নিয়োগ দেওয়া হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ